লাইফস্টাইল

নেইলপলিশের ‘অন্য’ ব্যবহার

নেইলপলিশ নখ সাজানোর সবচেয়ে জনপ্রিয় অনুষঙ্গ। কিন্তু অনেকেই আছেন, যাঁরা নেইলপলিশের সাজ ‘দুই চোখে দেখতে পারেন না’। তাঁরাও পড়তে পারেন এই লেখা। কেননা, লেখাটির বিষয়, নেইলপলিশের অন্য ব্যবহার। মানে, নখের সৌন্দর্য বাড়ানোর বাইরে আর কী কী করা যেতে পারে ঘরে পড়ে থাকা এই নেইলপলিশ দিয়ে, তা নিয়েই এ আয়োজন।

প্রয়োজনীয় চাবিগুলো একসঙ্গে রাখার অনেক সুবিধা। হারিয়ে যাওয়ার ঝুঁকি কমে। আবার দরকারে সবগুলোকে একসঙ্গে পাওয়া যায়। আবার অসুবিধাও আছে। দেখা গেল, দরজার লক তাড়াতাড়ি খুলে ঘরে ঢোকা দরকার, কিন্তু কোনটা যে ওই তালার চাবি, সেটাই আপনি বুঝতেই পারছেন না। এ জন্য দরজার চাবিতে লাল রঙের নেইলপলিশ দিন। আর আলমারিতে দিন সবুজ। এভাবে একেকটা চাবিতে একেক রঙের নেইলপলিশ লাগিয়ে চিহ্ন করে নিন। ব্যস, ঝামেলা মিটে গেল।

জুতার চামড়া একটুখানি উঠে গেছে? চিন্তা নেই। বাজারে নানা রঙের নেইলপলিশ পাওয়া যায়। ব্যাগের সঙ্গে মিলিয়ে কিনে নিন। তারপর জুতার রঙের নেইলপলিশ দিয়ে ছিলে যাওয়া অংশটুকু রং করে নিন। বিশেষভাবে খেয়াল না করলে খালি চোখে ধরা পড়ার আশঙ্কা কম। শুধু আপনিই জানবেন আপনার জুতার আসল খবর। ফ্রিজ, ব্যাগ বা ফ্যানের ক্ষেত্রেও এই বুদ্ধি কাজে লাগাতে পারেন।

সম্পরকিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়াও আরও দেখুন
Close
Back to top button