ধনবাড়ী

সড়ক দুর্ঘটনার বিচার চেয়ে এক কিলোমিটার জুড়ে মানববন্ধন-বিক্ষোভ

সড়ক দুর্ঘটনার বিচার চেয়ে এক কিলোমিটার জুড়ে মানববন্ধন-বিক্ষোভ

সৈয়দ সাজন আহমেদ রাজু
টাঙ্গাইলের ধনবাড়ীতে স্কুল শিক্ষার্থীসহ সড়ক দুর্ঘটনায় নিহত চার জনের বিচার চেয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিভিন্ন প্রতিষ্ঠান।
গতকাল আজ মঙ্গলবার বেলা ১১টায় টাঙ্গাইল-জামালপুর মহাসড়কের বাঘীল নামক স্থানে এক কিলোমিটার জুড়ে ঘণ্টাব্যাপী এই কর্মসূচী অনুষ্ঠিত হয়।
ধনবাড়ী থেকে মধুপুর বাসস্ট্যান্ড পর্যন্ত বন্ধ হয়ে যায় সকল যান চলাচল। মানববন্ধনে নিরাপদ সড়ক চেয়ে প্রতিবাদী ব্যানার, পোষ্টার ও প্লেকার্ড হাতে নিয়ে দাঁড়িয়ে থাকে কয়েক হাজার অংগ্রহণকারী।
এতে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, সংগঠন, এলাকাবাসী, জনপ্রনতিধি ও সুশীল সমাজ উপস্থিত ছিলেন।
দুর্ঘটনা নিহতরা হলেন- ভাইঘাট উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী ও বাঘীল গ্রামের আবুল কালামের মেয়ে রৌসনী ও তাঁর চাচাতো বোন একই বিদ্যালয়ের ৬ছষ্ঠ শ্রেণির শিক্ষার্থী সাদিয়া, ব্যাটারী চালিত অটো-রিকশা চালক মোঃ গোলাম মোস্তফা ও ভ্যান চালক আব্দুল হাকিম। এ মর্মান্তিক দুর্ঘটনায় গুরুতর আহত হন একই স্কুলের ৬ছষ্ঠ শ্রেণির শিক্ষার্থী মোছাঃ আফসানা ও বিথি আক্তার। তাদের অবস্থা আশংকাজনক।
মানববন্ধনে বক্তব্য দেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান খঃ জেব-উন নাহার লিনা বকল, ধোপাখালী ইউপি চেয়ারম্যান মোঃ আকবর হোসেন, ভাইঘাট আইডিয়াল ডিগ্রী কলেজের সহকারি অধ্যাপক মোঃ সাদিকুল ইসলাম আমিন, মো. আবু সাইদ, প্রধান শিক্ষক মোজাম্মেল হক, আবু জাফর, বিথি আক্তারের বাবা জয়নাল আবেদীন, শিক্ষার্থী মেহেদী হাসান ও ফরিদা আহমেদ ফাল্গুনীসহ অনেকে।
নিরাপদ সড়ক চেয়ে বক্তরা বলেন, এই মহাসড়কে কোনো আইন তোয়াক্কা করে না গাড়ি চালকেরা। প্রতিযোগিতা করে বেপরোয়া গতিতে গাড়ি চালায় তাঁরা। মাঝে মধ্যেই বড় ধরণের প্রাণহাণীর ঘটনা। বারবার প্রতিবাদ করলেও কাজে আসে না। সড়ক যদি নিরাপদ না থাকে তাহলে এই সড়কের কি প্রয়োজন?। এর মধ্যে ধনবাড়ীর বিনিময় নামক মরণ ঘাতক পরিবহনটি কোনো আইনই মানে না। সকল চালক ও তাদের সহকারীরা অনভিজ্ঞ ও বেপরোয়া। এ থেকে আমরা মুক্তি চাই বলেও দাবি জানানো হয় এই মানববন্ধনে।
উল্লেখ, গত ৩০ এপ্রিল দুপুরে বাঘীল নামক স্থানে ব্যাটারী চালিত অটো-রিকশাকে পিছন থেকে চাপা দেয় জেএস নামক পরিবহনের যাত্রীবাহী বাস। পরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করলে বাসটি থানা-পুলিশ আটক করে।

সৈয়দ সাজন আহমেদ রাজু
০১৭১২-৮৯৪৪৬৫
তারিখ : ০২-০৫-২৩ ইং।

সম্পরকিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়াও আরও দেখুন
Close
Back to top button