জাতীয়টাঙ্গাইল জেলাবিনোদন

টাঙ্গাইলে ভারত-বাংলার আন্তর্জাতিক কবি মিলন মেলা ও কবিতা উৎসব ১০ মার্চ শুরু

প্রতিবারের মতো এবারো বর্ণাঢ্য আয়োজনে ভারত-বাংলাদেশের দেশ বরণ্যে কবি লেখকদের নিয়ে টাঙ্গাইলের ঘাটাইলে তিন দিনব্যাপি অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক কবি মিলন মেলা কবিতা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান ‘মায়ের ঘর’।

এ মেলা থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান, যাদু প্রদর্শন, লাঠিবাড়ি ও গ্রামীণ খেলাধুলা প্রতিযোগীতা। যুক্ত করা হয়েছে শিক্ষার্থী ও শিশুদের জন্য নানা আয়োজন।

এ উপলক্ষে উপজেলার শালিয়াবাহ গ্রামের জাঙ্গালিয়া বাজারে মেলা অনুষ্ঠানের আয়োজন করেছে মাটির মা ফাউন্ডেশন।

আগামী ১০ মার্চ বৃহস্পতিবার থেকে ১২ মার্চ শনিবার পর্যন্ত চলবে আন্তর্জাতিক কবি মিলন মেলা ও কবিতা উৎসব। মেলাকে কেন্দ্র করে ইতিমধ্যে সকল প্রস্তুতিও শেষের দিকে।

আন্তর্জাতিক এ কবি মেলা ও কবিতা উৎসব উদ্বোধন করবেন টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সংসদ সদস্য আলহাজ্ব আতাউর রহমান খান।

কবি মেলায় কবি রেজাউদ্দিন স্টালিন, ভাসানী ফাউন্ডেশনের সভাপতি খন্দকার নাজিম উদ্দীন, সাংবাদিক ও কবি খান সেলিম রহমান, কবি ও গবেষক মাহমুদুল হাসান নিজামী সহ দুই বাংলার অসংখ্য কবি, সংগঠক সাংস্কৃতিক প্রেমীরা অংশ নেবেন।

মাটির মা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মতিয়ারা মুক্তা ঢাকা প্রকাশ-কে বলেন, ‘গত সাতবছর যাবৎ এ দিনে জাঁকজমকপূর্ণভাবে কবি মিলন মেলা ও কবিতা উৎসবের আয়োজন করে আসছি।

মুক্তা বলেন, কিন্তু এ বছর বিগত বছরের তুলনায় নানা আয়োজনে অনুষ্ঠান করতে যাচ্ছি। এ মেলায় অংশ নেন ওপার বাংলা ভারত থেকে আসা কবি, লেখক দেশের নানা প্রান্তের কবি ও লেখকসহ স্থানীয় কবিরা।

সম্পরকিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button