টাঙ্গাইল জেলা

টাঙ্গাইলে পুলিশের কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণে ‘বডি ওর্ন ক্যামেরা’

পুলিশের কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে টাঙ্গাইলে ‘বডি ওর্ন ক্যামেরা’ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে টাঙ্গাইল পৌর শহরের নিরালা মোড়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার।

উদ্বোধনকালে পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, ‘বাংলাদেশ পুলিশের সদস্যরা যেখানেই সেবা দেবে সেই কাজটি যাতে জনগণের কাছে জবাবদিহি মূলক হয়ে উঠে সেই জন্য বডি ওর্ন ক্যামেরা সংযোজন করা হয়েছে। এর ফলে পুলিশের দায়িত্ব ও জনগণের কাছে তাদের জবাবদিহিতা ক্যামেরার মাধ্যমে ফুটে উঠবে’।

তিনি বলেন, ‘পাইলট প্রকল্পের আওতায় টাঙ্গাইলে পরীক্ষামূলকভাবে ৪২টি ক্যামেরার মাধ্যমে যাত্রা এই কার্যক্রম শুরু হয়েছে। ক্যামেরাগুলো ট্রাফিক পুলিশ ও বিভিন্ন থানায় বিতরণ করা হয়েছে। মহাসড়ক কেন্দ্রিক ও মহাসড়কের আশেপাশে যেসব থানা রয়েছে সেখানেও ক্যামেরা দেওয়া হয়েছে।’

পুলিশ সুপার আরো বলেন, ‘মহাসড়কে সাম্প্রতিক সময়ে যে অপরাধ সংগঠিত হয়েছে সেই অপরাধকে আমরা নিয়ন্ত্রণ করতে চাই। পুলিশ তার পেশাদারিত্বের মাধ্যমে কিভাবে দায়িত্ব পালন করছে সেটাও আমরা জবাবদিহিতার মধ্যে আনতে চাই। পর্যায়ক্রমে ক্যামেরার সংখ্যা বাড়ানো হবে। আমাদের সব স্তরের পুলিশ সদস্যরা যাতে এই ক্যামেরা পরিধান করে দায়িত্ব পালন করতে পারে সে চেষ্টা অব্যাহত রয়েছে।’

উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) কাজী নুজহাত এদীব লুনা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) জয়ব্রত পাল, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সরোয়ার হোসেন, টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশারফ হোসেন, ট্রাফিক পুলিশ পরিদর্শক (প্রশাসন) মো. দেলোয়ার হোসেন, ট্রাফিক পুলিশ পরিদর্শক মো. এশরাজুল হক প্রমুখ।

সম্পরকিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button