করোনাভাইরাস

চট্টগ্রামে করোনা শনাক্ত ১ শতাংশের নিচে

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় নতুন করে ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। গতকাল শনিবার রাত আটটা পর্যন্ত হালনাগাদ করা প্রতিবেদনে এই তথ্য জানা গেছে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার শূন্য দশমিক ৯০। একই সময় চট্টগ্রামে করোনায় সংক্রমিত হয়ে কেউ মারা যাননি।বিজ্ঞাপন

আজ রোববার সকালে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে গণমাধ্যমে পাঠানো করোনা-সংক্রান্ত হালনাগাদ প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়। প্রায় তিন মাস পর জেলায় করোনা শনাক্ত ১ শতাংশের নিচে নামল। এর আগে ডিসেম্বরের প্রথম দিকে দৈনিক শনাক্তের হার ১-এর নিচে ছিল।

২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৫৫৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। শনাক্ত ব্যক্তিদের মধ্যে নগরের ১২ জন ও উপজেলা পর্যায়ের ২ জন রয়েছেন। আগের দিন চট্টগ্রামে ২ হাজার ১৮১ জনের নমুনা পরীক্ষায় ৪৬ জনের শনাক্ত হয়। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ছিল ২।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্ত হয়। চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৩ এপ্রিল। একই বছরের ৯ এপ্রিল করোনায় চট্টগ্রামে প্রথম মৃত্যু হয়। করোনা মহামারি শুরুর পর চট্টগ্রামে এখন পর্যন্ত করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৬ হাজার ৩৭১। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৩৬২ জন।

সম্পরকিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়াও আরও দেখুন
Close
Back to top button